রাজশাহীর চারঘাটে পুকুরে পাওয়া গেল সিল মারা ব্যালট পেপার

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:২৮ 177 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:২৮ 177 ভিউ
Link Copied!

রাজশাহীর চারঘাটে একটি পুকুরে দুই শতাধিক সিল মারা ব্যালট পেপার ভেসে থাকতে দেখা গেছে। একই সঙ্গে সংরক্ষিত মহিলা সদস্যদের ফলাফলের কাগজও পাওয়া গেছে সেখানে। গত রোববার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্থানীয় একাধিক সূত্রে জনা গেছে, চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী পুকুরে মঙ্গলবার দুপুরে এসব ব্যালট পেপার পাওয়া গেছে। সিল মারা ব্যালট পেপারগুলোর মধ্যে নৌকাসহ অন্য প্রার্থীদের ব্যালট পেপার রয়েছে।

শলুয়া ইউপির ৬ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই ওয়ার্ডে সাতজন সাধারণ সদস্য প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দিন ভোট গণনার শেষ পর্যায়ে কয়েকজন ইউপি সদস্য প্রার্থীর বিক্ষুব্ধ সমর্থকেরা ভোটে অনিয়ম হয়েছে বলে নির্বাচনে দায়িত্ব পালনকারীদের অবরুদ্ধ করেন।

বিজ্ঞাপন

এই ঘটনার দুই দিন পর ওই কেন্দ্রের পার্শ্ববর্তী পুকুরে সিল মারা ব্যালট পেপার পাওয়া গেল। দুপুরের পর থেকেই স্থানীয় লোকজন পুকুরে ভাসা ব্যালট পেপারের ছবি তুলে সাংবাদিকদের কাছে পাঠাতে থাকেন এবং ফোন করে এলাকায় যাওয়ার জন্য বলেন। দুপুরের পর সাংবাদিকেরা সেখানে ভিড় করেন। পুকুরের পানিতে ব্যালট পেপার দেখে এলাকার ভোটারদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় বামনদিঘী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আসিফুজ্জামান বলে, সে মঙ্গলবার দুপুরে মাঠে ঘাস কাটতে যাচ্ছিল। এ সময় পুকুরে চার-পাঁচটি ব্যালট পেপার ভাসতে দেখ। পরে পুকুরের কিনারে বামনদিঘী কেন্দ্রের নাম লেখা একটি কাগজের প্যাকেট দেখতে পায় সে। তখনই সে স্থানীয় লোকজনকে জানালে তারা এসে কাগজের প্যাকেট থেকে দুই শতাধিক সিল মারা ব্যালট পেপার ও ফলাফলের কাগজ উদ্ধার করেন।

নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, ভোটের দিন সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তা ভোট গণনা করে সিলগালা অবস্থায় ব্যালট পেপার নির্বাচন অফিসে জমা দিয়েছেন। আমাদের গুনে নেওয়া সুযোগ নেই। এ অবস্থায় কোথাও ব্যালট পেপার পাওয়া গেলে উদ্ধার করে বিষয়টা তদন্ত করে দেখা হবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রেজাউল করিম বলেন, আমি গণনা শেষে সব ব্যালট পেপার জমা দিয়েছি। কোথাও ব্যালট পেপার উদ্ধার হয়েছে কি না, জানা নেই।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
বুড়িচংয়ে মসজিদে ইমামের আলোচনাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ;আহত ৯ হোমনায় প্রবাসীসহ ব্যবসায়ীকে ৩দিন থানা আটকে নির্যাতন ও ২৫লক্ষ টাকা চাঁদা দাবি, ওসি, এএসআইসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা ওমরাহ হজ্জে গিয়ে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত – ৮,আহত- ২৭ জন। নিরবে কাজ করে যাচ্ছেন ডাঃ এনামুল হক কুমিল্লায় ট‌্যাং কারখানায় ভোক্তা অধিকারের অ‌ভিযান,১লক্ষ ৫০ হাজার টাকা জ‌রিমানা কুমিল্লার বরুড়ায় খাল ভরাট করে ময়লার বাগাড়,মশা বাহিত রোগ ও দুর্গন্ধে নাকাল পৌরবাসি বাগাতিপাড়ায় পরকিয়ার জেরে অন্তঃস্বত্বা স্ত্রী কে পিটিয়ে হত্যা, স্বামী পলাতক তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সভা অনুষ্ঠিত কুমিল্লা পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের ইফতার ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত নাটোরের সিংড়ায় ধান ভাঙানো মেশিনের ফিতায় জড়িয়ে শ্রমিকের মৃত্যু ঝিনাইদহের কোটচাঁদপুর রক্তক্ষয়ী সংঘর্ষের আহত -৯ নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির বিরুদ্ধে মাছ চুরি মারপিট ও হত্যা চেষ্টার মামলায় ছেলেসহ কারাগারে স্কুল ছাত্রীর আত্মহত্যা প্ররোচনাকারীদের বিচারের দাবিতে লাশ নিয়ে মহাসড়কে বিক্ষোভ মান্দায় জীবনের নিরাপত্ত্বাহীনতায় অসহায় পরিবারের লোকজন মোহনপুরে গ্রাহকদের অর্ধকোটি টাকা নিয়ে উধাও ডাচ্ বাংলার এজেন্ট আইনী প্রক্রিয়া শেষে ভ্যান চালকের লাশ দাফন ঝিকরগাছায় বখাটেদের ইভটিজিং এর শিকার, স্কুল ছাত্রীর আত্মহত্যা কুমিল্লার দেবিদ্বারে শিক্ষক সমিতির মানববন্ধন ও সংবাদ সম্মেলন “অত্যাচার করেছে বিএনপি-জামায়াত জোট” : প্রধানমন্ত্রী রাজশাহীতে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় শিক্ষক আহত