ভ্রমণপ্রিয়াশীরা এই ৭ জিনিস নিতে কখনোই ভুলবেন না!

লাইফ স্টাইল ডেস্ক
আপডেটঃ ২৯ আগস্ট, ২০২২ | ১:২৯ 58 ভিউ
লাইফ স্টাইল ডেস্ক
আপডেটঃ ২৯ আগস্ট, ২০২২ | ১:২৯ 58 ভিউ
Link Copied!

ভ্রমণ করতে কার না ভালো লাগে। দেশের পাশাপাশি বিদেশের সৌন্দর্যকে চোখ দিয়ে দেখতে চান অনেকেই। তাই পাড়ি জমান দূর-দূরান্তের অচেনা শহরে।

এইসব অচেনা স্থানে ভ্রমণ করতে গেলে অবশ্যই কিছু দরকারি জিনিস সবসময় আপনার সঙ্গে রাখতে হবে। ছুটির দিনগুলোতে ভ্রমণ যেন ঝামেলাযুক্ত না হয় তার জন্য দরকারি সব জিনিসপত্রের একটি আলাদা ব্যাগ রাখতে পারেন।

এই ব্যাগে অবশ্যই যে জিনিসগুলো আপনি গুছিয়ে রাখবেন তার মধ্যে প্রথমেই আসবে চার্জারের নাম। ভ্রমণে চার্জার অতি প্রয়োজনীয় একটি জিনিস। কিন্তু সবাই এই প্রয়োজনীয় জিনিসটি ব্যাগে রাখতে ভুলে যান।

বিজ্ঞাপন

দ্বিতীয় যে জিনিসের কথা বলব সেটি হলো টুপি, সানগ্লাসের কথা। ভ্রমণের সময় সবাই ব্যাগ এত তাড়াতাড়ি গোছাতে শুরু করি যে রোদে নিজের চোখের সুরক্ষার জন্য টুপি ও সানগ্লাস নিতেই ভুলে যান অনেকে।

এই রকমই আরেকটি প্রয়োজনীয় উপাদান হলো সানস্ক্রিণ আর লিপ বাম। যেহেতু কোথায় ভ্রমণে গেলে আপনার ঘরে বসে থাকার সুযোগ নেই তাই অব্যশই বাইরে ঘুরতে যাওয়ার সময় ত্বকের সুরক্ষার জন্য অবশ্যই সানস্ক্রিন এবং লিপ বাম সঙ্গে রাখুন।

বাইরে কোথাও ভ্রমণ করতে গেলে কিন্তু কোনোভাবেই আপনি অন্যের টুথব্রাশ ব্যবহার করতে পারবেন না। তাই ভ্রমণের সময় অবশ্যই নিজের টুথব্রাশটির টুথপেস্টও আগে ব্যাগে ঢুকিয়ে নিন।

বিজ্ঞাপন

টুথব্রাশের মতো চুলের ব্রাশ বা চিরুনিও সমানভাবে গুরুত্বপূর্ণ। কারণ অন্যের চুলের ব্রাশ ব্যবহার করার কারণে আপনার মাথার ত্বকের ক্ষতি হতে পারে। সংক্রমিত হতে পারেন জটিল রোগেও। চুলে উকুনের সমস্যাতেও পরতে পারেন আপনি। তাই অন্যের চিরুনি নয়, ব্যবহার করার জন্য নিজের ব্রাশ ভ্রমণ ব্যাগে গুছিয়ে রাখুন।

ভ্রমণকারীদের জন্য সুরক্ষাকবচ হিসেবে কাজ করে ছাতা। প্রখর গরমের তাপ থেকে বাঁচতে কিংবা মেঘরানি বৃষ্টির হঠাৎ আগমনে সুরক্ষা পেতে ছাতাকে অবশ্যই ভ্রমণের সঙ্গী করতে হবে।

সবশেষে যে প্রয়োজনীয় জিনিসটির কথা বলবো তা হলো লন্ড্রি ব্যাগ। এই ব্যাগে সাধারণত ভ্রমণের সময় ব্যবহার করা জামাগুলো রাখা হয়।

যে জামাগুলো পরে ঘুরে বেড়ানোর পর ময়লা হয়েছে কিন্তু ধোয়ার সুযোগ হয়নি সেসব জামা কাপড় পরিষ্কার কাপড়ের সঙ্গে না রেখে আলাদা লন্ড্রি ব্যাগে রাখুন।

এতে রোগজীবাণু থেকে মুক্তি পাবেন। তেমনি পরিষ্কার কাপড় ব্যবহারের কারণে মনও থাকবে প্রাণবন্ত আর সতেজ।

##

শীর্ষ সংবাদ:
পাকিস্তান গিয়েও বিপিএল খেলতে ফেরত আসছেন ইমাদ-আমির ফ্লাইওভার থেকে দুই সপ্তাহের মধ্যে পোস্টার অপসারণের নির্দেশ বদলগাছীতে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ রাজশাহীর বিভিন্ন এলাকায় দেখা মিলেছে আমের ভরপুর স্বর্ণালী মুকুলের আভা সরিষার জাব পোকা, এফিড ঈশ্বরদীর রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে বাংলাদেশ বিশ্বভাতৃত্বের মিলন স্থল পরিণত হয়েছে  প্রধানমন্ত্রীর জনসভা সফল হওয়ায় সিডিসির নেত্রীবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় মেয়র লিটন রাজশাহীতে ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টা, গ্রেপ্তার ২ ৪০০ কোটির অভিজাত ক্লাবে ‘পাঠান’ পাঠান সিনেমার আসল আয় জানালেন শাহরুখ খান রাজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্যাস-বিদ্যুতে কেন ভর্তুকি দেব, প্রশ্ন প্রধানমন্ত্রীর রাজস্ব আয় আরও বাড়ানোর পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা ঘোষণার দাবি মারা গেছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ অশোকতলায় বিশেষ অভিযানে বিপুল পরিমাণ চোরাচালান দ্রব্যসহ আটক ৫ হিরো আলমকে অভিনন্দন জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নিয়ামতপুরে কষ্টিপাথরের গণেশ মূর্তি উদ্ধার তিনবারের সফল ইউপি চেয়ারম্যান এম, এ গফুরের মৃত্যু
%d bloggers like this: