বাউফলে কৃষি উপকরণ সহায়তা ও নগদ অর্থ প্রদান

সাইফুল ইসলাম, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
আপডেটঃ ২২ ডিসেম্বর, ২০২২ | ৮:৫৭ 21 ভিউ
সাইফুল ইসলাম, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
আপডেটঃ ২২ ডিসেম্বর, ২০২২ | ৮:৫৭ 21 ভিউ
Link Copied!

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার চর এলাকার উচ্চমূল্যের তিনটি ফসলের উদ্যোক্তা উন্নয়ন ও মূল্য শৃঙ্খল শীর্ষক এক প্রকল্পের আওতায় নির্বাচিত কৃষকদের বীজ, সার ও কিটনাশক সামগ্রী বিতরণ করা হয়েছে।

২১,১২,২২ইং তারিখ রোজ বুধবার সকাল ১১টার দিকে উপজেলার ৯নং নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা দাখিল মাদ্রাসা কক্ষে ওই কর্মসূচী অনুষ্ঠিত হয়। ওই এলাকার ৪১টি পরিবারকে ইউরিয়া, টিএসপি, জিপসাম, পটাশ, বাদাম, শরিষা ও ভুট্টার বীজ প্রদান করা হয়।

এসময় প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে দেয়া হয়। মাদ্রাসার সুপার আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান গবেষক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর বদিউজ্জামান। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী গবেষক একই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক অনুপ কুমার মন্ডল, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. আফজাল হোসেন। অর্থায়ন করেন বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ইউএসডিএ।

বিজ্ঞাপন

এতে প্রধান অতিথির বক্তব্যে গবেষক বদিউজ্জামান বলেন, উৎপাদিত তিনটি ফসলের আয়-ব্যয় ও মুনাফা বিশ্লেষণ, ফলন ও প্রযুক্তি ব্যবধান নির্ধারণ এবং উৎপাদিত ফসলের রপ্তানি সম্ভাব্যতা বিশ্লেষণ এই তিনটি বিষয়কে সামনে রেখে আমাদের প্রকল্পটি পরিচালিত হচ্ছে। ইতি মধ্যে আমাদের প্রকল্পটি আরও কয়েকটি জায়গায় চলমান আছে। আমরা ব্যপক সারা পেয়েছি।

শীর্ষ সংবাদ:
মাদরাসায়ে সাওতুল কোরআন চকবাজার কুমিল্লার উদ্যোগে কৃতি হাফেজদের সংবর্ধনা  রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা হবে স্মরণকালের শ্রেষ্ঠ সেতুমন্ত্রী – কাদের নীলফামারীতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর শীতবস্ত্র বিতরণ দিনে পরিচ্ছন্ন ও পরিপাটি- রাতে আলো ঝলমলে রাজশাহী মহানগরী বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের ফল রাজশাহীতে ব্যাপক উন্নয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী – জনসভা থেকে আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই – মেয়র লিটন মান্দায় ব্যাটারি কারখানার বিষাক্ত বর্জ্যে ২ টি গরুর মৃত্যু কুমিল্লায় পৃথক অভিযানে ৮১ বোতল ফেন্সিডিল ও ৪০ কেজি গাঁজাসহ ২ জন আটক দক্ষিণাঞ্চলের মধ্যে ধান বেঁচা-কেনায় কালাইয়া হাটে জমজমাট বাগমারার তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্র মাদকবিরোধী অভিযানে আটক -৪ ঈশ্বরদী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত রাণীনগরে জুয়ার আসরে পুলিশের হানা ; ইউ’পি মেম্বারসহ ৯জন আটক তিতাসে রামানন্দ গোস্বামী আশ্রমের ১০৮ তম হরিনাম সংকীর্তন সম্পন্ন জমিতে সরিষা : ফলনও ভালো খরচ ও কম-আনন্দে কৃষকরা অর্ণা মায়ের দেয়া শাড়ি পড়ে প্রধানমন্ত্রীর জনসভায় যাবো রাজশাহীর বানেশ্বর-পাবনার ঈশ্বরদী সড়ককের নির্মান কাজে গতি নেই – দুর্ভোগের শিকার হচ্ছেন নানা শ্রেনির মানুষ ‘স্মার্ট বাংলাদেশের কথা শুনতে জনসভায় মানুষের ঢল নামবে – লিটন প্রধানমন্ত্রীর জনসভাস্থল ঐতিহাসিক মাদরাসা মাঠ পরিদর্শনে রাসিক  মেয়র লিটন ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মেয়ের বাড়িতে খেজুরের গুড় নিয়ে যাওয়ার পথে বাসের ধাক্কায় বাবার মৃত্যু মান্দায় বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগ