তাহেরপুর পৌরসভায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মার্চ, ২০২৩ | ৩:৩৭ 61 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মার্চ, ২০২৩ | ৩:৩৭ 61 ভিউ
Link Copied!

মোস্তাফিজুর রহমান জীবন : রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আজ ১৭ মার্চ শুক্রবার নানা কর্মসূচি পালন করছে।

সকাল ১০ টায় তাহেরপুর ডিগ্রি কলেজ গেটে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন,রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তাহেরপুর পৌর সভার তিন তিনবারের সফল মেয়র আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী ৫৫ ( বাগমারা – ৪) আসনের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ।

এরপর সকাল ১০.৩০ মিনিটে তাহেরপুর ডিগ্রি কলেজ এ পৌর সভার কর্মকর্তা,কর্মচারী,তাহেরপুর ডিগ্রি কলেজ শিক্ষক, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীর অংশগ্রহণে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কেক কাটা ও
আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আলোচনা সভায় মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ বলেন,স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন আজ।টুঙ্গিপাড়া গ্রামে ১৯২০ মার্চের এদিনে বাংলার মাটিতে জন্ম নিয়েছিলেন বাঙালি জাতির এক মহাপুরুষ। তিনি আমাদের জাতির পিতা,শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাংলার দুঃখী মানুষদের ক্ষুধা-দারিদ্র্য থেকে মুক্তি দিতে নিজের জীবনের সব সুখ-আরাম বিসর্জন দিয়ে তিনি সংগ্রাম করেছেন।তিনি সবসময় ভেবেছেন এ দেশের খেটে খাওয়া মানুষের কথা।রাষ্ট্র পরিচালনায় যে ৪টি মূলনীতি রয়েছে জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা বাস্তবায়নের জন্য তিনি নিরলস পরিশ্রম করে গেছেন।বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তাঁর নীতি ও আদর্শ আমাদের প্রেরণার উৎস হয়ে রয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাসহ বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রত্যয়ে অঙ্গীকারবদ্ধ।রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টা প্ল্যান- ২১০০ বাস্তবায়নে মাধ্যমে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে তিনি নিরলসভাবে কাজ করছেন এবং আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যেই কাজ করে যেতে হবে।তাহলেই বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,তাহেরপুর ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ এস.এম জিয়াউদ্দিন টিপু,সাবেক অধ্যক্ষ মুহাঃ তোফাজ্জল হোসেন,তাহেরপুর পৌর নির্বাহী কর্মকর্তা মতলেবুর রহমান,তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জবান আলি, তাহেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান মীর স্বপন, প্রভাষক এবাদুল হক শাহানা,প্রভাষক মাজেদুর রহমান, প্রভাষক মিজানুর রহমান লালন,তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক,সহ-দপ্তর সম্পাদক জাহিদ আকরাম,
তাহেরপুর পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক সোহেল রানা,বাগমারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা কোরবান খাঁ,ছাত্রলীগ নেতা সারোয়ার স্বাধীন, ছাত্রলীগ নেতা শামীম আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ কামারুজ্জামানের সমাধিতে ভারতীয় অতিথিদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ! জয়পুরহাটে তাজপুর উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠিত জয়পুরহাটে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা বদলগাছীতে ৫৪ তম পাহাড়পুর আদিবাসী স্কুলে দুই দিন ব্যাপী ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত রাধানগর ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন সভা অনুষ্ঠিত রাণীনগরে ইউনিয়ন আওয়ামীলীগ ও ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত বেলাল হোসেন চতুর্থতম মৃত্যুবার্ষিকী রাজশাহীতে আশার তিনদিন ব্যাপী ফিজিওথেরাপী ক্যাম্প শুরু! সিংড়ায় সারাদিন ব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত সাংবাদিক পুত্র-মুগ্ধর জন্মদিন আজ! রাবি শিক্ষার্থীকে শ্লীলতাহানী ও ছিনতাই-এর ঘটনায় গ্রেফতার ৩! রাজশাহীতে ছয় ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভোক্তা অধিদপ্তর! রাজশাহী চিড়িয়াখানায় আবারো ডিম দিয়েছে প্রায় বিলুপ্ত প্রজাতির সেই ঘড়িয়াল! রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানশাইন পত্রিকার তিন যুগপূর্তি! বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম বার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ভূয়া সনদের বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজে চাকুরী ঠাকুরগাঁওয়ে ক্ষেতমজুর সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার মূলহোতা আটক। ডিমলায় এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীনদের বরণ তিতাসে কর্মী সমাবেশ ও জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠান