কলকাতায় বিপ্লবী নলিনী সভা হলে জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনের আয়োজনে “সভ‍্যতার স্তরে স্তরে” বইয়ের মোড়ক উন্মোচন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ অক্টোবর, ২০২২ | ১১:৩৮ 44 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ অক্টোবর, ২০২২ | ১১:৩৮ 44 ভিউ
Link Copied!

২৩শে অক্টোবর রবিবার জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতি ফাউন্ডেশন ভারত ও বাংলাদেশের যৌথ উদ‍্যোগে বিপ্লবী নলিনী সভা হলে জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনের বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে “সভ‍্যতার স্তরে স্তরে” বইয়ে মোড়ক উন্মোচন করা হয়। বইটি সম্পাদনা করেন, জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনের সংগ্রামী সাধারণ সম্পাদক- বিশিষ্ট কবি ও লেখিকা বিউটি দাশ।

উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদিকা – বিশিষ্ট কবি ও লেখিকা বিউটি দাশ সহ গিনিস বুকের বিশিষ্ট কবি পৃথ্বীরাজ সেন, বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ রফিকুল ইসলাম, শান্তনু ব‍্যানার্জী (প্রশাসন বিভাগ), আন্তর্জাতিক সংবাদিক কবি সুমনা কর,আবৃত্তি শিল্পী সুমনা মিত্র, কমিটির সম্মানীয় গুনী ব‍্যক্তি সুব্রত ভট্টাচার্য্য (ঋকতান), মৃণাল কান্তি পন্ডিত, পিনাকী গাঙ্গুলী,বিধানন্দ পুরোহিত, মধুমিতা মধু, মুকুল চক্রবর্তী, কমিটির সদস‍্য বেবী পাত্র, অজয় সরকার (মার্চেন ব‍্যবসায়ী হাওড়া),তাপস কুমার বর, আশীষ মন্ডল,স্নেহা দাশ, মদন মন্ডল (সঞ্চালক), মধুমিতা দুত সহ আরো অনেকে।

উক্ত অনুষ্ঠানে স্নেহা দাশের মধুর কন্ঠে উদ্বোধনী দুই দেশের জাতীয় সংঙ্গীত পরিবেশিত হয়। বিশিষ্ট কবিদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মনোমুগ্ধকর হয়ে উঠেছে যা সাহিত্য জগতের এক আলোড়নের সৃষ্টি করেছে। উক্ত জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনের আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুজবার্তা সংবাদ- রহমতুল্লাহ, টিভি সঞ্চালক – বাপ্পা বেরা। অনুষ্ঠানে প্রত‍্যেক কবি লেখক-লেখিকাদের বই, সার্টিফিকেট ও মেমন্টো দিয়ে সম্মান জানানো হয় এবং দুপুরে কবিদের জন‍্য আহারের ব‍্যবস্থা করা হয় আয়োজিত অনুষ্ঠানে।

বিজ্ঞাপন

পরে অনুষ্ঠানের সমাপ্তি ভাষণে জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশনে”র সাধারণ সম্পাদিকা বিশিষ্ট কবি ও লেখিকা বিউটি দাশ কবিদের উদ্দেশ্য সুন্দর একটা বার্তা রেখে যান। উক্ত সংগঠনটির অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ তিতুমীর আকাশ বিশেষ কাজের জন‍্য স্বশরীরে উপস্থিত হতে না পারলেও তিনি ভয়েস বার্তা মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন এবং সকলকে পরবর্তীকালে “জাতীয় লেখক কবি উন্নয়ন সাংস্কৃতিক ফাউন্ডেশন” সকল কবি লেখকদের সকল উন্নয়নে কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা রাখে।

শীর্ষ সংবাদ:
মাদরাসায়ে সাওতুল কোরআন চকবাজার কুমিল্লার উদ্যোগে কৃতি হাফেজদের সংবর্ধনা  রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা হবে স্মরণকালের শ্রেষ্ঠ সেতুমন্ত্রী – কাদের নীলফামারীতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর শীতবস্ত্র বিতরণ দিনে পরিচ্ছন্ন ও পরিপাটি- রাতে আলো ঝলমলে রাজশাহী মহানগরী বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের ফল রাজশাহীতে ব্যাপক উন্নয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী – জনসভা থেকে আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই – মেয়র লিটন মান্দায় ব্যাটারি কারখানার বিষাক্ত বর্জ্যে ২ টি গরুর মৃত্যু কুমিল্লায় পৃথক অভিযানে ৮১ বোতল ফেন্সিডিল ও ৪০ কেজি গাঁজাসহ ২ জন আটক দক্ষিণাঞ্চলের মধ্যে ধান বেঁচা-কেনায় কালাইয়া হাটে জমজমাট বাগমারার তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্র মাদকবিরোধী অভিযানে আটক -৪ ঈশ্বরদী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত রাণীনগরে জুয়ার আসরে পুলিশের হানা ; ইউ’পি মেম্বারসহ ৯জন আটক তিতাসে রামানন্দ গোস্বামী আশ্রমের ১০৮ তম হরিনাম সংকীর্তন সম্পন্ন জমিতে সরিষা : ফলনও ভালো খরচ ও কম-আনন্দে কৃষকরা অর্ণা মায়ের দেয়া শাড়ি পড়ে প্রধানমন্ত্রীর জনসভায় যাবো রাজশাহীর বানেশ্বর-পাবনার ঈশ্বরদী সড়ককের নির্মান কাজে গতি নেই – দুর্ভোগের শিকার হচ্ছেন নানা শ্রেনির মানুষ ‘স্মার্ট বাংলাদেশের কথা শুনতে জনসভায় মানুষের ঢল নামবে – লিটন প্রধানমন্ত্রীর জনসভাস্থল ঐতিহাসিক মাদরাসা মাঠ পরিদর্শনে রাসিক  মেয়র লিটন ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মেয়ের বাড়িতে খেজুরের গুড় নিয়ে যাওয়ার পথে বাসের ধাক্কায় বাবার মৃত্যু মান্দায় বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগ